• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অবিশ্বাস্য প্রত্যাবর্তনেও স্বপ্নভঙ্গ কভেন্ট্রির, ফাইনালে ম্যানইউ  

প্রকাশ:  ২২ এপ্রিল ২০২৪, ১১:৪৭
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ইতিহাসে আরেকটি প্রত্যাবর্তনের গল্প লিখলো ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপের দল কভেন্ট্রি সিটি। এফএ কাপের দ্বিতীয় সেমিফাইনালে ঘড়ির কাঁটা এক ঘণ্টা ছোঁয়ার আগেই তিন গোল ব্যবধানে এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ বাঁশির প্রতীক্ষায় ছিল এরিক টেন হাগের শিষ্যরা।

ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত ৩-০ গোলে পিছিয়ে থাকলেও অবিশ্বাস্য প্রত্যাবর্তনের গল্প রচনা করে ম্যান ইউয়ের বিপক্ষে ঘুরে দাঁড়ায় কভেন্ট্রি। গুনে গুনে তিন গোল পরিশোধ করে সমতায় ফেরে ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তরের ক্লাবটি। রূপকথার গল্পে শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। তবে ‘পুঁচকে’ দলটির বিপক্ষে রুদ্ধশ্বাস টাইব্রেকার জিতে ফাইনালে পা রাখলো রেড ডেভিলরা।

রোববার (২১ এপ্রিল) ওয়েম্বলি স্টেডিয়ামে সেমিফাইনালের জমজমাট লড়াই শেষে ম্যান ইউয়ের অভিজ্ঞতার কাছে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হেরেছে কভেন্ট্রি সিটি।

ম্যাচের প্রথমার্ধটা নিজেদের দখলে রাখা ইউনাইটেড স্কট ম্যাকটোমিনে ও হ্যারি ম্যাগুয়ার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায়। ম্যাচের ২৩তম মিনিটে স্কট ম্যাকটোমিনে এবং প্রথমার্ধের ইনজুরি টাইমে ফার্নান্দেজের কর্নার থেকে লিড বাড়ান হ্যারি ম্যাগুয়ের।

দ্বিতীয়ার্ধেও চাপ ধরে রাখে ইউনাইটেড। ম্যাচের ৫৮তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের গোলে ৩-০ ব্যবধানের লিড পায় রেড ডেভিলরা। মনে হচ্ছিল, সহজ জয়ে ফাইনালে পা রাখছে এরিক টেন হাগের শিষ্যরা।

এরপরই নাটকীয় প্রত্যাবর্তনের গল্প লিখে ফেলে কভেন্ট্রি। ম্যাচের ৭১তম মিনিটে এলিস সিমস ও ৭৯তম মিনিটে ক্যালাম ও’হেয়ার ম্যান ইউয়ের জাল খুঁজে নিলে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় কভেন্ট্রি সিটি।

ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে পেনাল্টি থেকে হাজি রাইটের গোলে ৩-৩ সমতা নিয়ে মূল পর্বের খেলা শেষ হয়। শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানে টাইব্রেকারটা জিতেছে ইউনাইটেড।

প্রত্যাবর্তন,স্বপ্নভঙ্গ,ফাইনাল,ম্যানইউ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close